Small journey

ছোট ছোট ঢেউ জুড়েই সুনামীর সৃষ্টি হয়

নির্ভয়

আমরা দুজনা স্বর্গ-খেলনা গড়িব না ধরণীতে
মুগ্ধ ললিত অশ্রুগলিত গীতে।
পঞ্চশরের বেদনামাধুরী দিয়ে
বাসর রাত্রি রচিব না মোরা প্রিয়ে!
ভাগ্যের পায়ে দূর্বল প্রাণে ভিক্ষা যেন না যাচি ।
কিছু নাই ভয়, জানি নিশ্চয় - তুমি আছ, আমি আছি ।।

ঊড়াব উর্ধ্বে প্রেমের নিশান দূর্গম পথমাঝে
দুর্দম বেগে, দু:সহতম কাজে।
রুক্ষ দিনের দু:খ পাই তো পাব,
চাই না শান্তি, সান্ত্বনা নাহি চাব।
পাড়ি দিতে নদী হাল ভাঙে যদি, ছিন্ন পালের কাছি,
মৃত্যুর মুখে দাঁড়ায়ে জানিব - তুমি আছ, আমি আছি।।


দুজনের চোখে দেখেছি জগৎ, দোঁহারে দেখেছি দোঁহে -
মরুপথতাপ দুজনে নিয়েছি সহে।
ছুটি নি মোহন-মরীচিকা-পিছে-পিছে,
ভুলাই নি মন সত্যেরে করি মিছে -
এই গৌরবে চলিব এ ভবে যতদিন দোঁহে বাঁচি।
এ বাণী , প্রেয়সী , হোক মহীয়সী _ তুমি আছ, আমি আছি ।।


রবীন্দ্রনাথ ঠাকুর


ভালবাসার অনেক রকম হয়, অনেক ধরন হয়। কিছু সর্ম্পকের কোন নাম থাকেনা। কিছু ভালবাসার কোন ধরন থাকেনা । তারপরও দুটি মানুষ দুটি মানুষের জন্য কষ্ট পায় । আমার খুব প্রিয় একটা কবিতা । প্রথম প্যারার শেষের চরণ দুটো বুকে বড্ড বেশি বাজে ........

ভাগ্যের পায়ে দূর্বল প্রাণে ভিক্ষা যেন না যাচি ।
কিছু নাই ভয়, জানি নিশ্চয় - তুমি আছ, আমি আছি ।।

0 comments:

Me

Me

About this blog

Hello

This is Fahmida. You may imagine me as a five feet white ball. Completed MBA in Management . ভাললাগে গ্রাফিক্সের টুকিটাকি। শখ ছিল ফটোগ্রাফার হবো কিংবা সাংবাদিক। হইনি কিছুই। পেশায় ব্যাংকার। জন্ম উত্তর বঙ্গে। বসবাস দক্ষিণে। মাঝে মাঝে এক আধটু প্যাঁচাই। যদিও আমার লেখালেখির হাতেখড়ি আপ্র (http://forum.amaderprojukti.com/memberlist.php?mode=viewprofile&u=1094) থেকে তারপরও মাঝে মাঝে প্রথম আলো ব্লগেও মাঝেমাঝে ঢুঁ মারি। নিক আঁধার http://prothom-aloblog.com/users/base/adhar/p1 । আজকাল সচলদের অতিথি হতে ভাল লাগে। নিক অমাবস্যা। ইদানীং টিউরোটিয়াল বিডি'তে লেখার চেষ্টা করছি। গান শোনা, কবিতা পড়তে ভালবাসি। ভালবাসি ব্লাক কফি আর সিলেটের চা-পাতা । এক কথায় Im busy for nothing :)


লাইসেন্স:Licence
by-nc-nd (Creative Commons)

My Blog List